মেহেরপুর পৌর মেয়রকে কারন দর্শানোর নোটিশ

পৌরসভার ২৫ মাসের বেতন বাকি, পৌর অধ্যাদেশে বলা হয়েছে, রাজস্ব আয় থেকে কর্মকর্তা কর্মচারীদের বেতন প্রদানের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে পরিশোধ করতে হবে।

1,046

পৌর অধ্যাদেশে বলা হয়েছে, রাজস্ব আয় থেকে কর্মকর্তা কর্মচারীদের বেতন প্রদানের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে পরিশোধ করতে হবে। মেহেরপুর পৌরসভার ৯২ কর্মকর্তা ও কর্মীর ছয় কোটি টাকার বেশি বেতন বকেয়া থাকার অভিযোগে মেয়র মাহফুজুর রহমান রিটনকে শোকজ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

শনিবার স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে শোকজ করা হয়।

চিঠিতে বলা হয়েছে, মেহেরপুর পৌরসভার ৯২ কর্মকর্তা-কর্মচারির ২৫ মাসের ৬ কোটি ৪ লাখ ৩১ হাজার ৭৫৯ টাকা বাকি রয়েছে। এ বিষয়ে মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়, মন্ত্রণালয়কে একটি তদন্ত প্রতিবেদন দাখিল করে।

পৌর অধ্যাদেশে বলা হয়েছে, রাজস্ব আয় থেকে কর্মকর্তা কর্মচারীদের বেতন প্রদানের বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে পরিশোধ করতে হবে। প্রথম শ্রেণীর একটি পৌরসভার ২৫ মাসের বেতন বাকি থাকার বিষয়টি স্থানীয় সরকার (পৌরসভা) আইন-২০০৯ এর ধারা ৩২ এবং ৯১ এর উপ-ধারা (৪) এর পরিপন্থী।

এ অবস্থায় অসদাচারণ ও ক্ষমতার অপব্যবহারের দায়ে কেন মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা দশ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে জবাব দিতে নোটিশে বলা হয়েছে। মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শামীম হাসান বলেন, মন্ত্রণালয় থেকে পৌরসভার মেয়রকে শোকজ করার চিঠি তিনি হাতে পেয়েছেন। মেয়র লিখিত জবাব দিলে, মন্ত্রণালয় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

চিঠি প্রসঙ্গে জানতে চাইলে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, “চিঠি পেয়েছি। জবাব দাখিলের প্রস্তুতি চলছে।”

এই বিভাগের আরও সংবাদ