প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করতে হবে : জনপ্রশাসন মন্ত্রী

41

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদে পরিণত করতে হবে : জনপ্রশাসন মন্ত্রী

তৌহিদুল ইসলাম তুহিন

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদে পরিণত করতে হবে। তারা আমাদের সন্তান। প্রতিবন্ধিদের দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তুলতে সরকার সব ধরনের ব্যাবস্থা গ্রহণ করেছে। জেলায় জেলায় গড়ে তোলা হয়েছে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করার জন্য মেহেরপুর পৌর শহরের মধ্যে ৩৩ শতাংশ জমি দিয়েছেন। এখানে সেমি পাকা ভবন করা হয়েছে। আজ অরেকটি ভবন নির্মাণের কাজ উদ্বোধন করা হলো। এই ভবনের জন্য ইতোমধ্যে বাংলাদেশ সরকার ও জাইকার নিকট থেকে ২২ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। আমরা আরো কিছু ফান্ডের ব্যবস্থা করে এখানে বহুতল ভবন নির্মাণ কররো।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) মেহেরপুর পৌর শহরে অবস্থিত প্রতিবন্ধী বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধনকালে জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা বলেন।

প্রতিবন্ধি বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটির সভাপতি  সৈয়দা মোনালিসা ইসলামের সভাপতিত্বে (জনপ্রশাসন মন্ত্রীর পত্নী) স্থানীয় সরকার বিভাগের উপরিচালক মো. শামীম হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজি নাজিব হাসান, জেলা জজ কোর্টের পিপি এ্যাড. পল্লব ভট্টাচার্য, জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা তুলসি কুমার পাল সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ